Thursday 5 March 2020

তৃতীয় ওয়ানডেতে অধিনায়ক হিসাবে আমার শেষ ম্যাচ: মাশরাফি


তৃতীয় ওয়ানডেতর অধিনায়ক হিসাবে আমার শেষ ম্যাচ: মাশরাফি

 বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে, শুক্রবারে খেলতে যাওয়া বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক হিসাবে তার শেষ হবে।


 বাংলাদেশের অন্যতম সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি আজ এক সংবাদ সম্মেলনে তার সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানিয়েছেন।

 তৃতীয় ওয়ানডের একদিন আগে এই ঘোষণা আসে comes  মাশরাফি এর আগে বলেছিলেন যে অবসর নেওয়ার সিদ্ধান্তটি তাঁর হাতে ছেড়ে দেওয়া উচিত এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যদি তাকে অধিনায়কত্ব ছেড়ে দিতে বলে, তবে তিনি তা করবেন।

 ২০১০ সালে ভূমিকা ফিরিয়ে নেওয়ার পর ৮ 87 ম্যাচে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন এমন এক কণ্ঠস্বর কণ্ঠশিল্পী, বলেছেন: "আগামীকাল অধিনায়ক হিসাবে আমার শেষ ম্যাচ হতে চলেছে। আমি তাদের প্রতি বিশ্বস্ত থাকার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই  আমাকে এত দীর্ঘ সময়ের জন্য। আমি আমার অধিনায়কের অধীনে খেলোয়াড়দেরও ধন্যবাদ জানাতে চাই। "

 "আমি নিশ্চিত প্রক্রিয়াটি সহজ ছিল না, গত ৫-6 বছরের যাত্রা। আমি যে টিম ম্যানেজমেন্টের অধীনে খেলেছি তাদেরও ধন্যবাদ জানাতে চাই।

 "স্পষ্টতই আগামীকাল ওয়ানডে অধিনায়ক হিসাবে আমার শেষ হতে চলেছে। একজন খেলোয়াড় হিসাবে সুযোগ পেলে সেরাটা দেওয়ার চেষ্টা করবো। পরের অধিনায়ক হবেন তার জন্য আমার শুভকামনা। আমার বিশ্বাস তিনি  বাংলাদেশকে পরবর্তী পদক্ষেপের দিকে নিয়ে যাবে এবং আমি যদি দলে থাকি তবে আমি তার অভিজ্ঞতা এবং যা কিছু জ্ঞান তাকে সহায়তা করার জন্য আমার কাছে ব্যবহার করার চেষ্টা করব, "মাশরাফি আরও একবার স্পষ্ট করে জানিয়েছিলেন যে তিনি খেলোয়াড় হিসাবে অবিরত থাকতে চান  পাশ.

 গত মাসে বিসিবি সভাপতি নাজমুল হাসান দৃ strongly়ভাবে ইঙ্গিত দিয়েছিলেন যে জিম্বাবুয়ে সিরিজ মাশরাফির অধিনায়ক হিসাবে শেষ হবে বলে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত এলো।

 "যদি তিনি খেলতে চান তবে খেলতে পারেন। আমি অধিনায়কত্ব নিয়েই বেশি উদ্বিগ্ন। যখন আমরা অন্য অধিনায়ক ঘোষণা করি এবং তার পারফরম্যান্সের মাধ্যমে তিনি দলে যেতে পারেন, তবে তা ঠিক আছে। তবে কয়েক মাসের মধ্যে অধিনায়কত্বের সিদ্ধান্ত নেওয়া হবে,  "বিসিবি সভাপতি ১৯ ফেব্রুয়ারি বলেছিলেন।

 25 ফেব্রুয়ারি আবারও বিষয়টি সম্পর্কে জানতে চাইলে নাজমুল বলেছিলেন যে খেলোয়াড় হিসাবে জিম্বাবুয়ে সিরিজ মাশরাফির শেষ হবে কিনা সে সম্পর্কে তিনি কোনও মন্তব্য করেননি।  "আমি বলেছিলাম যে পরবর্তী বোর্ড সভাটি এক মাসের মধ্যেই হবে এবং সেখানেই আমরা সিদ্ধান্ত নেব পরবর্তী অধিনায়ক কে হবেন। এবং তার পরে, তিনি অধিনায়ক হবেন বা খেলতে থাকবেন, আমরা এই সভার আগে তা বলতে পারি না। এখন পর্যন্ত আমরা  এই সিরিজে মাশরাফি দরকার, "নাজমুল বলেছিলেন।

 তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ ২-০ ব্যবধানে নেতৃত্ব দিয়েছে এবং টাইগাররা তাদের অনুপ্রেরণামূলক নেতৃত্বকে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের সাথে যথাযথ প্রেরণ দিতে পারে, যা মাশরাফিকে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক হিসাবে পঞ্চাশতম জয় হিসাবে দেখবে।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: