Monday 24 February 2020

মুশিফিকের ছেলের জন্য অনন্য উদযাপন

মুশিফিকের ছেলের জন্য অনন্য উদযাপন

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে টেস্টের তৃতীয় দিনে মুশফিকুর রহিম টেস্ট ক্রিকেটে তার তৃতীয় ডাবল টন - অপরাজিত ২০৩ রান করেছিলেন। ডানহাতি এই ইতোমধ্যে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি সংখ্যক ডাবল সেঞ্চুরির রেকর্ডটি রেখেছিলেন এবং টেস্ট ক্রিকেটে নিজের তৃতীয় ডাবল সেঞ্চুরিটি আজ কিছুটা আলাদাভাবে উদযাপন করেছেন।

তিনি একটি মুখ তৈরি করেছিলেন এবং চিরাচরিত পরামর্শ দেওয়ার জন্য হাত দিয়ে একটি আন্দোলন করেছিলেন ঐতিহ্যবাহী মুশফিকুর স্টাইলে নিজের মুঠিটি পাম্প করার আগে। তারপরে তিনি প্রদর্শন করতে গিয়ে দেখলেন যে এটি ছোট মাপের কারও শ্রদ্ধাঞ্জলি। তার উদযাপন সবার আগ্রহ প্রকাশ করে এবং সংবাদ সম্মেলনে তার উদযাপনটি কী তা জানতে চাইলে মুশফিকুর বলেছিলেন যে তিনি ডাবল টনটি নিজের ছেলে মায়নের উদ্দেশ্যে উত্সর্গ করেছিলেন।

"এটি একটি সাধারণ উদযাপন ছিল এবং আমি কী করতে যাব সে সম্পর্কে আমি আগে ভাবি নি আমার ছেলে ডাইনোসরগুলির একটি বড় অনুরাগী এবং যখনই তিনি ডাইনোসর দেখেন, সে উদযাপন করে এবং এতে উত্সাহিত হয় আমার ডাবল সেঞ্চুরিটি ছিল তাঁর জন্য," তিনি হেসে বললেন।

মুশফিকুর পুনরাবৃত্তি করেছিলেন যে তিনি ট্রিপল সেঞ্চুরি করার পরিকল্পনা করছেন। বাংলাদেশের কোনও ব্যাটসম্যান প্রথমবারের মতো কোনও আন্তর্জাতিক খেলায় এটি করতে পারতেন।

"আমি আসলে প্রত্যাশা করিনি যে দলটি ঘোষণা করতে চলেছে। আমি ভেবেছিলাম যে আমাদের দু'দিন ছিল এবং যেহেতু আমরা যদি বেশিক্ষণ ব্যাট করি তবে উইকেট আরও খারাপ হবে, এটি ঘটতে পারত [ট্রিপল সেঞ্চুরি]।

"দলটি সর্বদাই প্রথমে আসে। আমরা চা এর চা এবং আধ ঘন্টা পরে চা-তে এমন কিছু আলোচনা করিনি, আমাদের বার্তা দেওয়া হয়েছিল যে আমরা তাদের আটটি ওভার বা তার মতো কিছু করতে ব্যাট করতে বলব। তখনই আমরা তরান্বিত করার চেষ্টা করেছি এর আগে এই পরিকল্পনা ছিল যে লিটন যদি একশটি হয়ে যায় তবে আমি তার সাথে 300 জনকে পেতে সক্ষম হব কারণ আপনি যখন অন্য ব্যাটসম্যানের সাথে ব্যাট করছেন তখন সবসময়ই সহজ তবে কোনও অবস্থাতেই আজ 300 জন সম্ভব হত না মুশফিকুর বলেছেন, "আগামীকাল প্রথম সেশনেই আমাকে ব্যাটিংয়ের দরকার পড়েছিল। তবে ভবিষ্যতে যে কোনও সুযোগ পেলে আমি চেষ্টা করার চেষ্টা করব।"

নাeম হাসানের বোলিংয়ে ইনিংসের প্রথম ওভারেই জিম্বাবুয়ে দুটি ডেলিভারিতে দুটি উইকেট হারিয়ে জিম্বাবুয়েকে খুব তাড়াতাড়ি শোধ করার ঘোষণা দেওয়ার পরিকল্পনাটি। মুশফিকুর মন্তব্য করেছিলেন, "যা হ'ল আমরা দল হিসাবে খুব ভাল অবস্থানে রয়েছি।"

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: