Friday 14 February 2020

নির্বাসন জীবনের গল্প

নির্বাসন জীবনের গল্প


  প্রবাসীরা হতাশায় জীবনে আসেন না।  আপনি কী পেলেন এবং জীবনে কী পেলেন না। এ নিয়ে চিন্তা করা অসহায় এটি তৈরি করবেন না  |

 প্রবাসী ভাইরা আলাদা দেখেছি নিজেকে অসহায় মনে করে অসহায় অসুস্থ প্রতিটি অভিবাসী একটি কাজ করে ভাইয়েরা মনে আছে। মানব জীবনের বৃহত্তম সম্পদ স্বাস্থ্য কাঁপুন।  আপনার দুটি চোখ, কান রয়েছে হাত, পা সারা পৃথিবী জুড়ে আপনার ক্ষমতা আছে  প্রবাস জীবনের প্রত্যেকে অনুরোধ করবেন জীবনে কখনা না পাওয়ার হিসাব বহিরাগত জীবনে লাভের গণনা করবেন না। না পেলে দুঃখিত
থাকবে না।

আজ আমরা নিজের কারণে প্রবাসে আছি আমি পরিবারের সবাইকে খুশি রাখতে পারি এটাই আমাদের প্রবাসী। সুখ তাহলে তারাই আমাদের দোষ
এটা বুঝতে ব্যাথা লাগে আমি মহান বন্ধুদের খুজে পাইনি।

 অন্যদিকে আমাদের পক্ষে ভাল কিছু মনে রাখবেন, পরিবারের জন্য আজ সেই ঝামেলা বিনিময় নিজের জন্য দুঃখ বোধ করবেন না |  অতীতের ভুলের জন্য একটি ভুল দুঃখিত না আমি কত  'দু: খিত' ধরণের চিন্তাভাবনা বাদ দিয়ে
নিজেকে অনেক দিন প্রবাস জীবন সুখী হবে

  প্রতিটি দিনকে নতুন দিন হিসাবে ভাবেন
দেখা সহজে কাটা।  হতাশা গুলায় আসার আগে তুমি সুন্দরী একদিন কেটে গেল এটি নিয়ে ভাবার সময় খুঁজে পাচ্ছি না ...

  জীবনে একটাই আছে, এবং তা জীবনে।  আমাদের প্রবাসীদের সুখের অনেক স্বপ্ন এবং স্বপ্ন যায় সেখানে একটি ক্ষুদ্র জীবনে কিছু সুখের স্বপ্ন রয়েছে

  জন্য ধরা হবে।  তবে জীবন।  হারিয়ে যাবে বহু বছর।  এবং আমি এত নির্বোধ হয়ে যাব যে আপনি আমার কাছ থেকে জীবন দূরে নিয়ে যাওয়ার পরে আর আপনি পরে সুখী জীবনযাপন করার পরে আফসোস করব।  যদি যুবক খড় হয় আপনি যদি পিলগুলি জীবনে পাওয়া যায়।

  এই বন্ধ্যা প্রবাস জীবন আর ভাল বোধ করে না।  আমি কাউকে বুঝতে পারি না, কাউকে বুঝতে পারি না, আমি কী করব?  ভাববেন না যে আপনি দেখতে পাচ্ছেন না, আপনি এই অভিশপ্ত প্রবাসে 5/2 বছর অতিবাহিত করবেন,
আমি যখনই দেশ ছাড়ি, বাড়ির সবাই আমাকে বলবে কী করা উচিত।

  গত ৩-৫ বছর ধরে এই একই ভাঙা র‌্যাকেটটি শুনলে আরও ভাল হয় নি আরও ৩ বছর পরে, আমি যদি বলি যে আমি দেশে আসব, এখনও শুনতে হবে যে আমি দেশে আসছি কি করো ??  আর গুরুকে দেখতে পাচ্ছি না, এই বারের শুরু থেকেই, এবার মুক্তি পেতে চাই, দয়া করে দয়া করুন আমি আর এই অভিশপ্ত প্রবাসী মন নিয়ে ক্লান্ত হই না।

  (এর নাম প্রবাস)

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: