Tuesday 5 May 2020

দাজ্জালের সঙ্গে ইহুদিদের যোগাযোগ কতোটা সত্য?

ইহুদীরা ইতোমধ্যে দাজ্জালের সাথে যোগাযোগ শুরু করেছে! এটি শুনে অবাক লাগতে পারে কারণ এই মুহুর্তে দাজ্জাল পৃথিবীতে কোথায় তা কেউ জানে না। তবে একজন শীর্ষ ইহুদি আলেম দাবি করেছেন যে তিনি দাজ্জালের সাথে সাক্ষাত করেছেন এবং শিগগিরই তিনি নিজেকে প্রকাশ করতে চলেছেন। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের একটি হাদীসের বিশ্লেষণ থেকে বোঝা যায় যে চেইম কানিভস্কি নামের ইহুদি পুরোহিতের এই দাবিটি কতটা যৌক্তিক। মহিলা সাহাবী ফাতিমা বিনতে কয়েস (রহঃ) বর্ণনা করেছেন। এটি হাদিসের বিখ্যাত সংক্ষিপ্তসার যা মুসলিম শরীফ সহ বেশ কয়েকটি বইতে প্রকাশিত হয়েছে। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, ‘তামিম আদ-দারি একজন খ্রিস্টান ছিলেন। তিনি আমার কাছে এসে ইসলাম গ্রহণ করলেন। তিনি একটি ঘটনা বর্ণনা করেছেন যা দাজ্জালের ঘটনার সাথে সম্পূর্ণ একমত যা আমি আপনাকে বলেছি। তামিম আদ-দারি বলেছিলেন, "আমি কিছু লোকের সাথে সমুদ্র ভ্রমণে গিয়েছিলাম।" একবার আমি ঝড়ের কবলে পড়ে হারিয়ে গেলাম। একমাস তরঙ্গ আমাদের সাথে বাজতে থাকল। অবশেষে, তরঙ্গগুলি আমাদেরকে পশ্চিম পাশের একটি দ্বীপে নিয়ে গেল। আমরা তখন ছোট নৌকোয় দ্বীপে প্রবেশ করলাম। আমি সেখানে একটি বিশেষ প্রাণী পেয়েছি। প্রাণীটি ঘন এবং ঘন কেশিক। কথোপকথনে তিনি বলেছিলেন, তিনি জাসাসাহ (সংবাদ সংগ্রহের গোয়েন্দা)। তিনি বললেন, "সেই বাড়িতে যাও, একজন আপনার জন্য অপেক্ষা করছে।" সেখানে আমরা দেখলাম একটি লম্বা মানুষকে বেঁধে রাখা হয়েছে। এরকম ভয়াবহ মানুষ আমরা এর আগে কখনও দেখিনি। তার হাতগুলি গলায় বেঁধে এবং তার হাঁটু এবং গোড়ালিগুলির মধ্যে একটি লোহার শৃঙ্খলে বাঁধা। তিনি শুরুতে আমাদের পরিচয় জানতে চান। আমরা যখন আমাদের পরিচয় করিয়ে দিই, তখন সে বলে, "আমাকে বাইসান সম্পর্কে বলুন।" খেজুরগুলি এখনও সেখানে ফল দেয়? আমরা হ্যাঁ বলি। তিনি বলেন, সেই দিন খুব বেশি দূরে নয় যখন গাছগুলি কোনও ফল ধরবে না। তখন তিনি বললেন, "আমাকে তাবারিয়ার উপসাগর সম্পর্কে বলুন।" এখনও জল আছে? আমি বললাম, প্রচুর জল আছে। তিনি বলেন, জল শীঘ্রই শেষ হয়ে যাবে। তিনি আবার বললেন, "বয়সের ভালোর কথা বলুন, এখনও সেখানে জল আছে?" আমি বললাম, অনেক জল আছে। মানুষ সেই জল দিয়ে চাষাবাদ করছে। আমাকে উম্মতের নবী সম্পর্কে বলুন - তিনি যখন জিজ্ঞাসা করেন, আমরা বলি যে তিনি মক্কায় এসেছেন এবং এখন মদিনায় হিজরত করেছেন। আরবরা কি তাকে লড়াই করেছিল? তার প্রশ্নের জবাবে আমরা বলি, হ্যাঁ। তিনি আশেপাশের আরবদের উপর জয়লাভ করেছেন। ফলস্বরূপ, তারা তাঁর আনুগত্য স্বীকার করেছে। তিনি বলেছিলেন যে তাঁর কথা মেনে চলা তাদের পক্ষে ভাল। তখন তিনি বললেন, এখন আমার কথা শোন - আমি দাজ্জাল। আমাকে শীঘ্রই অনুমতি দেওয়া হবে। আমি চল্লিশ দিনের মধ্যে বের হয়ে সারা পৃথিবী ভ্রমণ করব। তবে আমার পক্ষে মক্কা-মদিনায় প্রবেশ নিষেধ হবে। তখন নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সাহাবায়ে কেরামের দিকে তাকিয়ে বললেন, ‘আমি তামিম আদ-দারীর বর্ণনাকে খুব পছন্দ করি। তাঁর বর্ণনাটি আমার বর্ণনার সাথে মিল রয়েছে। বিশেষত মক্কা ও মদীনা সম্পর্কে। শুনুন! তিনি সিরিয়ার সমুদ্র (ভূমধ্যসাগর) বা ইয়েমেনী সাগরে রয়েছেন। না! বরং এটি পূর্ব দিকে, এটি পূর্ব দিকে। তিনি প্রাচ্যের দিকে ইঙ্গিত করেছিলেন এই ঘটনা থেকে স্পষ্ট যে দাজ্জালের জন্ম হয়েছিল অনেক আগেই। তিনি ছিলেন রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের যুগে। এই হাদিসটি বিশ্লেষণ করে আমরা কয়েকটি বিষয় সম্পর্কে ধারণা পেয়েছি। ইসলাম গ্রহণের আগে সাহাবী তামিম দারি (রহ।) দাজ্জালের সাথে সাক্ষাত করেছিলেন। এ থেকে বোঝা যাচ্ছে যে দাজ্জালের সাথে দেখা করা সম্ভব। সেখানে তাঁর এক গুপ্তচরকে দেখা গেল। এবং একজন গুপ্তচরের কাজ তথ্য আদান-প্রদান করা। দাজ্জালের কথা থেকে এটাও স্পষ্ট যে তিনি বিশ্বকে অবহিত করছেন এবং তথ্য জানতে আগ্রহী। অন্য হাদিস অনুসারে তীব্র রাগের কারণে তার আত্মপ্রকাশ হবে। এটি সুপারিশ করে যে দাজ্জালের ইতিমধ্যে বিশ্ব সংবাদের উপর নিয়মিত আপডেট থাকবে। তিনি অদেখা জানেন না। তাকে অবশ্যই কোনও মাধ্যম ব্যবহার করে আপডেট করতে হবে এবং স্ব-প্রকাশের জন্য প্রস্তুত থাকতে হবে। যেহেতু দাজ্জাল ইহুদীদের নেতা, তাই ইহুদিদের সাথে যোগাযোগ করা তার পক্ষে অস্বাভাবিক কিছু নয়। Godশ্বর ভাল জানেন। তদুপরি, ইহুদিরা আজ বিশ্বের সবচেয়ে প্রযুক্তিগতভাবে উন্নত জাতি। ফলস্বরূপ, এই ক্ষমতা তাদের দাজ্জাল সন্ধান করতে সহায়তা করতে পারে। কিয়ামতের দিন একজন ইসলামী গবেষক ও বক্তা মুফতি কাজী ইব্রাহিম বলেছেন যে দাজ্জাল ইতোমধ্যে পিছন থেকে ইহুদি জাতিকে বুদ্ধিমান পরামর্শ দেওয়া শুরু করেছে। তার অর্থ তিনি এগিয়ে আসছেন না তবে কার্যক্রম শুরু করেছেন এবং স্ব-প্রকাশের জন্য প্রস্তুতি নিচ্ছেন। সময় এলে তিনি এগিয়ে এসে ইহুদীদের নেতৃত্ব দেবেন

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: