Sunday 8 March 2020

নারায়ণগঞ্জ পুলিশের যত অস্ত্র ছিল, তার চেয়ে বেশি আমার কাছে ছিল: শামীম ওসমান


নারায়ণগঞ্জ পুলিশের যত অস্ত্র ছিল, তার চেয়ে বেশি আমার কাছে ছিল: শামীম ওসমান

নারায়ণগঞ্জ -১ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের গভর্নিং বডির সদস্য একেএম শামীম ওসমান বলেছেন: “২০ বছরের আগে আমার কাছে নারায়ণগঞ্জ পুলিশের মোট বাহিনীর চেয়ে বেশি অস্ত্র ছিল। মিথ্যা বলে লাভ নেই। তবে আজ আমার গাড়িতে কোনও অস্ত্র আছে কিনা তা আমি জানি না। '

  রবিবার বিকেলে নগরীর মাসাদির পুলিশ লাইনে আয়োজিত 'পুলিশ স্মৃতি দিবস -২০২০' অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

  শামীম ওসমান বলেছিলেন, "আমি গতকাল এসপির সাথে বৈঠক করছিলাম, আমি গতকাল তালিকাভুক্ত ছিলাম। তার পর থেকে আমরা কয়জন মারা গেছি।" দেখলাম প্রায় ৫০০ জন। আমি খুনের বিচার পাইনি। 21, বোমা বিস্ফোরণ এবং মারা যায়। কিন্তু বিচার নেই। '

  "অন্য কোনও দলকে দমন করার জন্য আমাদের পুলিশের দরকার নেই," তিনি বলেছিলেন। আমি এসপিকে প্রথম দিন বলেছিলাম "আমার পক্ষে পুলিশ সাপোর্টের দরকার নেই"। রাতে কল করতে এখনও দুই মিলিয়ন লোককে বের হতে এক ঘন্টা সময় লাগে। আমার সেই ক্ষমতা আছে। আমরা সেই ব্যক্তি যিনি ২০০১সালে জিয়াউর রহমানকে গ্রেপ্তার করেছিলেন। আমরা কীভাবে চলাচল করতে জানি, এবং কীভাবে চলাচল বন্ধ করতে হয় তা আমরা জানি। নিজেকে সরকার দল হিসাবে ভাবলে কোনও রাজনীতি করা যায় না। আমি সব সময় ভাবি, আমি বিরোধী। আমি একজন সাধারণ মানুষ। '

  পুলিশের কাছে তিনি বলেছিলেন, "আপনি আমার কাছে থাকলেও আপনি কারও সাথে ব্যবহার করবেন না। আমার কোনও মাস্তান, বন্দুক এবং লাঠি বাহিনীর দরকার ছিল না। কারণ আমি নিজেকে জানি, আমার চেয়ে ভাল আর কেউ নেই। আমার একটি আছে আমার বুকের ভেতর অনেক সাহস। 25 এর আগে আমার রাজনৈতিক দর্শন একই ছিল। জিন্দাবাদ শুনতে ভাল লাগবে। 25 বছরের পর আমার চিন্তাভাবনা বদলে গেছে। "

  'আমি একটা কথা বলতে চাই, আমাকে একটু তাড়াতাড়ি যেতে দাও। অনেকে চিৎকার করেছিলেন, তবে আমি কোরআন দু'বার পড়েছি। আমি 22 বছর তাহাজ্জুদাত ছেড়ে যাইনি, "শামীম ওসমান বলেছিলেন।

  নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ -৩ (সোনারগাঁও) সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মো। আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল সহ আরও অনেকে।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: